পুরোনো ব্যথা
- মুহাঃ আমীন ইসলাম - গ্রন্থহীন ০২-০৫-২০২৪

(মাত্রাবৃত্তঃ ৬+৬+৬)

**********************
সুখের পরেই দুঃখ আমার
বাঁধে এসে বাসা,
বক্ষে যখন বইছে আমার
শত শত আশা।

পুরান ব্যথায় কাঁদায় আমায়
মন থাকে ভারী
বিষণ্ণতায় কব্জা করছে
দেয় নাকো ছাড়ি।

সুখ পাখিটার যায় না কো আর
আশেপাশে দেখা,
মনের আকাশে নেমেছে আঁধার
লাগে একা একা।

জীবন-নিগম বঙ্কিম হয়ে
বহে এঁকেবেঁকে,
জীবন ভেলায় দুখের মিছিল
বসে আছে জেঁকে।

দুখের সাথেই সুখটার আড়ি
থাকে দিবানিশি,
এমনিই কাটে অষ্টপ্রহর
দুখ রাশিরাশি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।